নিউইয়র্কে সাকিব আল হাসান: আমরা অস্ট্রেলিয়ার সাথে জিততে পারবো

Akbar H Kiron
By Akbar H Kiron আগস্ট ১২, ২০১৭ ১৯:৫৯

নিউইয়র্কে সাকিব আল হাসান: আমরা অস্ট্রেলিয়ার সাথে জিততে পারবো

এনা: বিশ্বকাপ জিতে যেতে চাই। হোম সিরিজে বিশ্বের যে কোন দলের সাথে জেতার সামর্থ আমাদের রয়েছে। আশা করি অস্ট্রেলিয়ার সাথেও জিততে পারবো। শো টাইম মিউজিক এন্ড প্লে আয়োজিত এক সংবর্ধনা সভায় বিশ্বের সেরা আল রাউন্ডার ,বাংলাদেশের গর্ব সাকিব আল হাসান এ কথা বলেন। নিউইয়র্কের উডসাইডে কুইন্স প্যালেসে গত ১১ আগস্ট সন্ধ্যায় অনুষ্ঠানের মধ্যমনি ছিলেন সাকিব আল হাসান। আনিসুর রহমান দিপুর উপস্থাপনায় এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রবাসের সবচেয়ে বড় সংগঠন বাংলাদেশ সোসাইটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও সাবেক সভাপতি এম আজিজ। বিশেষ অতিথি ছিলেন প্রবাসের জনপ্রিয় পত্রিকা ঠিকানার প্রেসিডেন্ট / সিওও এবং সাবেক জাতীয় খেলোয়াড় সাঈদ- উর- রব, শো টাইম মিউজিকের প্রেসিডেন্ট আলমগীর খান আলম, জ্যাকসন হাইটস বাংলাদেশী বিজনেস এসোসিয়েশনের সাবেক সভাপতি, ব্যবসায়ী সৈয়দ রহমান মান্নান, বাংলাদেশের জনপ্রিয় কন্ঠশিল্পী রিজিয়া পারভীন, বাংলাদেশ সোসাইটির সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী, শিক্ষা বিষয়ক সম্পাদক আহসান হাবীব, বিশিষ্ট ব্যবসায়ী আমজাদ হোসেন, পরাণ চৌধুরী, খায়রুল ইসলাম, মিজানুর রহমান, আসাদুল ইসলাম আসাদ প্রমুখ।

ক্রীড়া সাংবাদিক মিজানুর রহমান, এম এ আজিজ, সাইদ রহমান মান্নান ও অন্যদের সাথে সাকিব

অনুষ্ঠানে অতিথিদের শুভচ্ছা বক্তব্যের পরই শুরু হয় নিউইয়র্ক থেকে প্রকাশিত ও প্রচারিত বিভিন্ন মিডিয়ার সংবাদ কর্মীদের প্রশ্ন উত্তর পর্ব। অনেক নাটকের পর অস্ট্রেলিয়া টিমের বাংলাদেশ সফর নিয়ে এনার এক প্রশ্নের জবাবে সাকিব আল হাসান বলেন, হোমে যে কোন দলের সাথে আমাদের জেতার সামর্থ রয়েছে। আশা করছি আমরা অস্ট্রেলিয়ার সাথেও জিততে পারবো। আমরা নিজের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধেও জয়লাভ করেছি। অস্ট্রেলিয়া বাংলাদেশে আসছে আমরা খুবই এক্সসাইটেড। বাংলাদেশের ক্রিকেটের অতীত, বর্তমান এবং ভবিষ্যত নিয়ে আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, সাবেকরা আমাদের সিঁড়ি তৈরি করে দিয়েছেন। তারা বাংলাদেশের ক্রিকেটকে একটা পর্যায়ে নিয়ে গেছেন, আমরা আরেকটি পর্যায়ে নিয়ে গেছি এবং আগামী প্রজন্ম আরো আগে নিয়ে যাবে, বড় বড় সাফল্য আনবে। ২০০৩ সাল থেকেই আমাদের ক্রিকেট উন্নতির দিকেই যাচ্ছে এবং বাংলাদেশের ক্রিকেট সঠিক পথেই এগুচ্ছে। আমরা রাইট ট্রাকে রয়েছি।

বাংলাদেশের ক্রিকেটকে কোথায় রেখে যেতে চান ঠিকানার এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, যতদিন সম্ভব আমি ক্রিকেট খেলবো, দেশের সেবা করবো। আশা করছি আরো ১০ বছর জাতীয় দলে খেলতো পারবো। আর আমার টার্গেট- বিশ্বকাপ জিততে চাই। বলিউড বাদশাহ এবং কলকাতা নাইট রাইডার্সের মালিক শাহরুখ খানকে নিয়ে সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি বলেন, শাহরুখ খান ফ্রেন্ডলি মানুষ। আমার সাথে খুবই ক্লোজ। সব সময় তিনি আমার এবং আমার পরিবারের খোঁজ খবর নেন। উনার কাছ থেকে অনেক কিছু শেখার আছে। যেমন সন্তানের ভাল বাবা হওয়া এবং ভাল স্বামী হওয়া। তাছাড়া তিনি বাংলাদেশ দলের প্রায় সকল খেলাই দেখেন। স্ত্রী শিশিরের সাথে সম্পর্ক কীভাবে- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ফেইস বুকে। প্রথমে মনে করেছিলাম ফেইক আইডি। তার পরে এড করার পর দেখলাম ফেইক না রিয়েল। আমাদের প্রথম দেখা হয় লন্ডনে। আমি ইংলিশ কাউন্ট্রি খেলতে গিয়েছিলাম। আমেরিকা থেকে সেও গিয়েছিলো। সে এবং আমার কন্যা এখন আমেরিকায় রয়েছে। দ্বিতীয় বার দেখা হয়। সেই সম্পর্কে আমি এখনো কিছু বলিনি, বলতেও চাই না। বই লিখলে কোন দিন ঘটনা লিখবো। আর তৃতীয় দেখা ঢাকাতে। বলতে পারেন বিয়ে। আমি খুব তাড়াহুড়া করে বিয়ের সিদ্ধান্ত নিয়েছি। তবে এখন বলতে পারি বিয়েটাই হলো আমার লাইফের ভাল গিফট। আমার ক্রিকেটে ওর এবং আমার বন্ধুদের অবদান রয়েছে। তবে ওরটা বেশি।

দু:খ এবং খুশি সম্পর্কে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দু:খ হলো ২০১২ সালে এশিয়া কাপে ২ রানে পাকিস্তানের কাছে হেরে যাওয়া এবং বিশ্বকাপে ভারতের কাছে ২ হেরে যাওয়া। সত্যি কথা বলতে কি আমি সবচেয়ে সুখি। এ জন্য আমি আল্লাহর কাছে কতৃজ্ঞ। আমার জীবনের সবচেয়ে খুশির দিন ছিলো আমার সন্তানের জন্মের দিন। আমেরিকায় বাংলাদেশী বংশদ্ভোত ছেলেমেয়ের ক্রিকেট খেলা নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি জানি এখানে আমাদের অনেক সাবেক খেলোয়াড়রা এসে খেলেন। যারা এখানে ক্রিকেট খেলছে তাদের তিনি ধন্যবাদ জানান। এবং বলেন, আমেরিকা যত তাড়াতাড়ি ক্রিকেটে ভাল করবে, ক্রিকেট বিশ্বেরও উন্নতি হবে। হাসতে হাসতে বলেন, বলা তো যায় না অবসর নিয়ে হয়ত আমেরিকার কোচ হয়েও আসতে পারি। বাংলাদেশের ক্রিকেটে ভারত, পাকিস্তান ও শ্রীলংকার অবদান নিয়ে আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, সবার অবদান আছে। তাদের অবদান ছিলো বলেই আমরা টেস্ট এ্যাস্টাস পেয়েছি। আমার মতে শ্রীলংকার অবদান বেশি, ভারতেও অবদান রয়েছে আর্থিক দিক থেকে আর পাকিস্তানতো নিজেরাই সমস্যায় রয়েছে। সেখানে দীর্ঘ থেকে ম্যাচ হচ্ছে না প্রশ্ন উত্তর পর্ব শেষে কয়েকজনের হাতে সাবিক আল হাসান ক্রেস্ট তুলে দেন এবং সবার সাথেই ফটোশেসন করেন।

Akbar H Kiron
By Akbar H Kiron আগস্ট ১২, ২০১৭ ১৯:৫৯
Write a comment

No Comments

No Comments Yet!

Let me tell You a sad story ! There are no comments yet, but You can be first one to comment this article.

Write a comment
View comments

Write a comment

Your e-mail address will not be published.
Required fields are marked*

সর্বশেষ খবর

আজকের দিন-তারিখ

  • বৃহস্পতিবার ( রাত ৯:০০ )
  • ২৩ নভেম্বর, ২০১৭
  • ৫ রবিউল-আউয়াল, ১৪৩৯
  • ৯ অগ্রহায়ণ, ১৪২৪ ( হেমন্তকাল )

বাংলা ক্যালেন্ডার

IMG_11152014_10_DEBDUT!