লন্ডন গেলেন বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া

Akbar H Kiron
By Akbar H Kiron জুলাই ১৫, ২০১৭ ১৬:২২

লন্ডন গেলেন বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া শনিবার রাত ৮টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এমিরেটস এয়ারলাইন্সের একটি বিমানে লন্ডনের উদ্দেশ্যে রওনা হয়েছেন।

পথে দুবাইয়ে দুই ঘণ্টার যাত্রাবিরতির পর রোববার সকালে লন্ডন পৌঁছাতে পারেন তিনি। লন্ডনে তার বড় ছেলে দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বাসায় উঠবেন খালেদা জিয়া। সেখানে তিনি পরিবারের সদস্যদের সঙ্গে অবস্থানকালে চোখ ও পায়ের চিকিৎসা করাবেন। সেখানে ঈদুল আজহা উদযাপনের সম্ভাবনা রয়েছে তার।

বেগম খালেদা জিয়া

সন্ধ্যা সোয়া ৬টার দিকে খালেদা জিয়া গুলশানের ফিরোজা বাসভবন থেকে বিমানবন্দরের উদ্দেশ্যে রওনা দেন। বিএনপির শত শত নেতাকর্মীর উপস্থিতিতে এ সময় বিমানবন্দরের রাস্তায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়। এ কারণে খালেদা জিয়া বিমানবন্দরে পৌঁছান সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে। তার সফরসঙ্গী হিসেবে রয়েছেন তার একান্ত সচিব এ বি এম আবদুস সাত্তার ও গৃহকর্মী ফাতেমা খাতুন। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তাকে বিদায় জানাতে আগে থেকেই বিমানবন্দরের ভেতরে ছিলেন।

বিমানবন্দরে প্রবেশের প্রধান ফটকের রাস্তার দুই পাশে দলের নেতাকর্মীরা আগে থেকেই হাতে জিয়াউর রহমান, খালেদা জিয়া ও তারেক রহমানের ছবিসংবলিত প্ল্যাকার্ড হাতে দাঁড়িয়েছিলেন। এ সময় তারা খালেদা জিয়াকে হাত নেড়ে ও স্লোগান দিয়ে বিদায় জানান।

বিমানবন্দরে দলের নেতাদের মধ্যে ছিলেন ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আবদুল্লাহ আল নোমান, ডা. এম এ জাহিদ হোসেন, এম এ কাইয়ুম, মীর নাছির, এম এ মান্নান, আবদুস সালাম, আমানউল্লাহ আমান, মিজানুর রহমান মিনু, কবীর মুরাদ, শামসুজ্জামান দুদু, সানাউল্লাহ মিয়া, রুহুল কবির রিজভী, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হারুন অর রশীদ, হাবিব-উন-নবী খান সোহেল, সাইফুল আলম নীরব, সুলতান সালাউদ্দিন টুকু, আফরোজা আব্বাস, সুলতান আহমেদ, হেলেন জেরিন খান প্রমুখ।

এদিকে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করার জন্য শুক্রবারই লন্ডন পৌঁছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টুও থাইল্যান্ড হয়ে লন্ডন যাবেন। এ ছাড়াও লন্ডনের পথে রয়েছেন দলের সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা ও আবদুল আউল মিন্টুর ছেলে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল প্রমুখ।

এর আগে ২০১৫ সালের ১৫ সেপ্টেম্বর চোখের ও পায়ের চিকিৎসার জন্য লন্ডনে গিয়েছিলেন বিএনপি চেয়ারপারসন। সেখানে বড় ছেলে তারেক রহমানসহ তার পরিবার এবং প্রয়াত ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী-সন্তানদের নিয়ে ঈদ উদযাপন করেন। ৬৫ দিন লন্ডনে অবস্থানের পর দেশে ফেরেন তিনি। এবারও তিনি লন্ডনে প্রায় দুই মাস থাকবেন। ঈদুল আজহা উদযাপন করে তার দেশে ফেরার কথা রয়েছে। তবে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেন, তার চিকিৎসার ওপর সব কিছু নির্ভর করছে।

Akbar H Kiron
By Akbar H Kiron জুলাই ১৫, ২০১৭ ১৬:২২
Write a comment

No Comments

No Comments Yet!

Let me tell You a sad story ! There are no comments yet, but You can be first one to comment this article.

Write a comment
View comments

Write a comment

Your e-mail address will not be published.
Required fields are marked*

সর্বশেষ খবর

আজকের দিন-তারিখ

  • বৃহস্পতিবার ( রাত ৮:৫৯ )
  • ২৩ নভেম্বর, ২০১৭
  • ৫ রবিউল-আউয়াল, ১৪৩৯
  • ৯ অগ্রহায়ণ, ১৪২৪ ( হেমন্তকাল )

বাংলা ক্যালেন্ডার

IMG_11152014_10_DEBDUT!