নিউইয়র্কে বাংলাদেশ ডে প্যারেডে অংশ নেবেন বিশিষ্ট মুক্তিযোদ্ধারা 

Akbar H Kiron
By Akbar H Kiron মার্চ ১৮, ২০১৭ ২১:১৪

নিউইয়র্কে বাংলাদেশ ডে প্যারেডে অংশ নেবেন বিশিষ্ট মুক্তিযোদ্ধারা 

 বাংলাদেশের স্বাধীনতা দিবসের ৫০বছর পূর্তি উপলক্ষে নিউইয়র্কে মুক্তধারা ফাউন্ডেশন আয়োজিত বাংলাদেশ প্যারেডে অংশ নেবেন দু’জন বীরপ্রতীক ও একজন বীরবিক্রম। তারা হচ্ছেন বীরপ্রতীক ক্যাপ্টেন সায়ীদ মোহাম্মদ ও মমতাজ হাসান এবং বীরবিক্রম আবদুল মালেক। বাংলাদেশের মুক্তিযুদ্ধে বীরত্বের যে দুজন মহিলা মুক্তিযোদ্ধা বীরপ্রতিক খেতাব অর্জন করেছেন। তার মধ্যে অন্যতম ক্যাপ্টেন সিতারা বেগম থাকেন যুক্তরাষ্ট্রের মিশিগানে। তাঁকেও আমন্ত্রণ জানানো হয়েছে। অসুস্থতার কারণে তিনি যোগ দিতে না পারলেও স্বাধীনতার ৫০ বছর পালনের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে তিনি অভিনন্দন জানিয়েছেন উদযাপন পরিষদের আহ্বায়ককে।

এই অনুষ্ঠানে আমন্ত্রিত বিশেষ অতিথি হিসেবে থাকবেন কাদেরীয়া বাহিনীর অন্যতম বীর মুক্তিযোদ্ধা ডঃ নূরান নবী। থাকেবেন মুক্তির গান এর চিত্রগ্রাহক মার্কিন সহ-মুক্তিযোদ্ধা লেয়ার লেভিন। স্বাধীনতা দিবসের  অনুষ্ঠানে এবছর আমেরিকায় বসবাসরত ৫জন প্রবীণতম মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদাণ করা হবে বলে আহ্বায়ক ও বিশিষ্ট শিল্পী তাজুল ইমাম জানান। তিনি আরো জানান যুক্তরাষ্ট্রে বসবাসরত সকল মুক্তিযোদ্ধাকে আমরা সম্মানিত করতে চাই এই অনুষ্ঠানের মাধ্যমে। প্রবাসে বসবাসরত মুক্তিযোদ্ধাদের বাংলাদেশের পতাকা দিয়ে বানানো উত্তরীয় পরিয়ে সম্মান জানানো হবে বলে সিদ্ধান্ত গৃহীত হয়।


স্বাধীনতা দিবসের এই অনুষ্ঠানে থাকবেন কথাসাহিত্যিক আনিসুল হক, শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যাসহ ঢাকা থেকে প্রথম আলোর প্রতিষ্ঠাবার্ষিকীতে যোগ দেয়ার জন্য আসা অতিথিবৃন্দ।সঙ্গীত পরিষদ, আনন্দধ্বনী, উদীচী শিল্পী গোষ্ঠ এবং সুর ও ছন্দ দলগতভাবে সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। সকাল ১০টা থেকে শুরু হবে জ্যাকসন হাইটেসর ডায়ভারসিটি প্লাজায় সাজ-সজ্জার কাজ। এরপর ১১টায় অনুষ্ঠান শুরু। ৪৬ কবি পড়বেন ৪৬টি স্বাধীনতার কবিতা। দুপুর ১টায় শিশু-কিশোরদের অংকন ও রচনা প্রতিযোগিতা শুরু হবে ইত্যাদি রেস্টুরেন্টের দোতলায়। বিকেল ৫টায় শুরু হবে প্যারেড। সকলকে অনুষ্ঠানে যোগ দেয়ার জন্য আহ্বায়ক তাজুল ইমাম আহ্বান জানিয়েছেন।

Akbar H Kiron
By Akbar H Kiron মার্চ ১৮, ২০১৭ ২১:১৪
Write a comment

No Comments

No Comments Yet!

Let me tell You a sad story ! There are no comments yet, but You can be first one to comment this article.

Write a comment
View comments

Write a comment

Your e-mail address will not be published.
Required fields are marked*

সর্বশেষ খবর

আজকের দিন-তারিখ

  • বৃহস্পতিবার ( রাত ৮:৫১ )
  • ২৩ নভেম্বর, ২০১৭
  • ৫ রবিউল-আউয়াল, ১৪৩৯
  • ৯ অগ্রহায়ণ, ১৪২৪ ( হেমন্তকাল )

বাংলা ক্যালেন্ডার

IMG_11152014_10_DEBDUT!