ঢালিউডের ১৬তম আসর হবে মহা জমজমাট, থাকবেন কিং খান

Akbar H Kiron
By Akbar H Kiron মার্চ ১৩, ২০১৭ ০০:০২

ঢালিউডের ১৬তম আসর হবে মহা জমজমাট, থাকবেন কিং খান

 
আকবর হায়দার কিরন
 
বিশ্বের রাজধানী বলে খ্যাত নিউ ইয়র্কে জন্ম নেয়া ঢালিঊড অ্যাওয়ার্ডসের ১৬তম আসর হবে অসম্ভব জমজমাট এবং বহু বছর মনে রাখার মত। শোটাইম মিউজিক এন্ড প্লে’র প্রধান নির্বাহী কর্মকর্তা এবং ঢালিউড অ্যাওয়ার্ডস এর প্রবর্তক , বিনোদন জগতের এক সিংহ পুরুষ আলমগীর খান আলম এই প্রতিনিধির সাথে এক বিশেষ আলাপচারিতায় আরও জানান, এবারও ঢালিউড চলাকালে যথারীতি রাজধানী হয়ে যাবে ‘তারকা ফাঁকা’। কারন অধিকাংশ জনপ্রিয় তারকা তখন থাকবেন নিউ ইয়র্কে। কথা প্রসঙ্গে জনাব আলম এও জানান যে, দেশের অনেক শিল্পী এবং কলাকুশলীই ঢালিউডে আসতে চান। কিন্তু আমাদের পক্ষে সবার অনুরোধ রাখা খুব স্বাভাবিক কারনেই সম্ভব হয়ে ওঠেনা। 
ডালিউড অ্যাওয়ার্ডস এর সময় যতই এগিয়ে আসতে ততই ঢাকা এবং নিউ ইয়র্কে যেন সাজ সাজ রব পড়ে যায়। আলমগীর খান আলম এবং তাঁর ঢালিঊড বাহিনী খুব ব্যস্ত সময় কাটান। ডিজাইনার ষাকিল মিয়ার গ্রাফিক্স ওয়ার্ল্ড স্টুডিও হয়ে পড়ে ঢালিউড অ্যাওয়ার্ডস এর অস্থায়ী অফিস। আর এখানে বসেই আসন্ন ঢালিউড নিয়ে গল্প হোল জনাব আলমের সাথে। অতীতে বিশাল ম্যানহাটান সেন্টারের মত জায়গায় ঢালিউড আয়োজিত হলেও এখন সার্বিক অর্থনৈতিক মন্দার কারনে অপেক্ষাকৃত ছোট মিলনায়তনে হয় বলে তিনি জানালেন। তবে এবার ঢালিউড হবে ইয়র্ক কলেজের বিশাল পারফর্মিং সেন্টারে। যেখানে আয়োজিত হয়েছিল ফোবানার অনেক স্মরণীয় অনুষ্ঠান। এবার বিশেষ আকর্ষণ হিসেবে থাকবেন ঢালিউড খ্যাত কিং খান অর্থাৎ শাকিব খান। থাকবেন নাটকের ক্ষেত্রে জনপ্রিয়তার শীর্ষে থাকা মোশারক করিম আর একঝাক জনপ্রিয় এবং নন্দিত তারকা। এদের ভেতর থাকবেন সজল, ভাবনা, প্রভা, সুজানা, জাফর, বাঁধন, অগ্নি,  অপু বিশ্বাস, শিরিন শিলা, তমা মির্জা সহ আরও অনেকে।
এবারের ঢালিউডের উপস্থাপনায় থাকবেন দেবাশিস বিশ্বাস ও সাংবাদিক তানভির তারেক। খুব সম্ভব এপ্রিলের ৯ তারিখেই আয়োজিত হবে ঢালিউডের ১৬তম আসর। কারন শুরুর পর থেকে ঢালিউড সবসময় এপ্রিল মাসেই আয়োজিত হয়ে এসেছে। ঢালিউডে অতীতে রানী মুখারজী , শিল্পা শেঠীর মত টপ বলিউড তারকা এসেছেন। এবার কোন চমক থাকবে কিনা জানতে চাইলে আলমগীর খান আলম বলেন, এবার বলিঊডের একজন বিখ্যাত কন্ঠ শিল্পী অংশ নেবেন, নাম এখন প্রকাশ করবোনা।
ঢালিঊদ অ্যাওয়ার্ডস এর গৌরবময় অতীতের কথা আলোচনা প্রসঙ্গে আলমগীর খান আলম বলেন, ২০০৫ সাথে ম্যানহাটানের হিল্টন হোটেলে আয়োজিত্ ৫তম আসরটি স্মৃতিতে খুব উজ্জ্বল। সেই আসরে জনপ্রিয় কথা সাহিত্যিক হুমায়ুন আহমেদ, ইত্তেফাক সম্পাদক রাহাত খান, ঢাকার মেয়র সাদেক হোসেন খোকা, ডঃ মাহফুজুর রহমান সহ অনেক খ্যাতনামা ব্যক্তিত্ব উপস্থিত ছিলেন। এটিএন বাংলা সেই অনুষ্ঠান সারা বিশ্বের উদ্দেশ্যে সরাসরি সম্প্রচার করে। চ্যানেল আই এর পরিচালক ফরিদুর রেজা সাগরও  সেদিন উপস্থিত ছিলেন। আরেকবার ম্যানহাটান সেন্টারের ডালিউড  এনটিভি  বিশাল সব ক্রেন দিয়ে ধারন করে, যা ছিলো বাংলাদেশ কমুনিটির কোন অনুষ্ঠানে অভূতপূর্ব। 
এখানে উল্লেখ করা যেতে পারে , বাংলাদেশের চলচ্ছিত্র, , টিভি এবং সঙ্গীত বিভাগে মোট ৩৫টি পুরস্কার দেয়া হয়ে থাকে ঢালিউড অ্যাওয়ার্ডস এ। এই প্রথমবারের মত শুরু হচ্ছে প্রবাসে বিশেষ অবদানের জন্যে ‘লাইফ টাইম এচিভমেন্ট অ্যাওয়ার্ডস। এ উপলক্ষে গঠিত বিশেষ জুরি বোর্ড নমিনি নির্বাচন করবেন। অবশ্যই সাংস্কৃতিক ক্ষেত্রে অবদানের জন্যই এই সম্মাননা দেয়া হবে। সবশেষে আলমগীর খান বলেন, ঢাকা থেকে মিডিয়া জগতের কিছু ব্যক্তিত্তও আশবেন, যাঁদের ভেতর বিনদন বিচিত্রা সম্পাদক দেওান হাবিব থাকবেন। তিনি আশা করেন সবার সহযোগিতায় এবারের ১৬তম ঢালিউড হবে বহুদিন মনে রাখার মত।
          ছবিগুলো বিখ্যাত ফটো সাংবাদিক নিহার সিদ্দিকীর তোলা
Akbar H Kiron
By Akbar H Kiron মার্চ ১৩, ২০১৭ ০০:০২
Write a comment

No Comments

No Comments Yet!

Let me tell You a sad story ! There are no comments yet, but You can be first one to comment this article.

Write a comment
View comments

Write a comment

Your e-mail address will not be published.
Required fields are marked*

সর্বশেষ খবর

আজকের দিন-তারিখ

  • বুধবার ( দুপুর ১:১৩ )
  • ২০ সেপ্টেম্বর, ২০১৭
  • ২৯ জিলহজ্জ, ১৪৩৮
  • ৫ আশ্বিন, ১৪২৪ ( শরৎকাল )

বাংলা ক্যালেন্ডার

IMG_11152014_10_DEBDUT!