ডিস্কো রেকর্ডিং এর সত্বাধিকারী শাহীন রহমান আবারও হাসপাতালে

MD Majumder
By MD Majumder মে ২৯, ২০১৫ ১৮:০৯

তৈয়বুর রহমান টনি নিউ ইয়র্কঃ-

জ্যাকসন হাইটসের এক সময়কার সু-পরিচিত ব্যাক্তিত্ব নিউ ইয়র্ক এ প্রথম অডিও/ভিডিও এর প্রকাশক ডিস্কো রেকর্ডিং এর সত্বাধিকারী শাহীন রহমানের শারিরীক অবস্হা আরো অবনতি হয়েছে। গুরুতর অসুস্হ হওয়ায় বর্তমানে তাকেঁ ব্রায়ানউড এর ১৪৪-৪৫, ৪৭ এভিনিউ সিলভার ক্রেস্ট সেন্টারের নার্সিংহোম থেকে জ্যামাইকার ভ্যান উইকে অবস্হিত জ্যামাইকা হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ)তে ভর্তি করা হয়েছে। সেখানে তা’কে চতুর্থ তলার ৪০৬নং রুমে রাখা হয়েছে। প্রচন্ড রকম ভাবে নিউমোনিয়ায় আক্রান্ত হওয়ায় তাঁকে আবার হাসপাতালে নেওয়া হয়েছে। কর্তব্যরত ডাক্তারের নিকট থেকে জানা গিয়েছে যে নিউমোনিয়ার কারনে তাকে প্রায় দুই সপ্তাহ যাবত হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে রাখা হয়েছে। যেখানে ২৪ ঘন্টাই শাহীন রহমানকে মনিটরিং করা হচ্ছে। এখনো ব্রিরথিং টিউব লাগানো রয়েছে।8

আমরা গত ১৮ মে সোমবার বিকালে হাসপাতালে শাহীন রহমানকে দেখতে যাই। শাহীনের কোনো কথা বলার শক্তি হলো না। তিনি চোখের ইশারায় অনেক কিছুই বোঝাতে চেয়েছেন। বলতেও চেয়েছেন অনেক কথাই। কিন্তু কোনো কথাই আর আমাদের জানা হলো না, আর বুঝতেও পারি নাই কিছুই। শাহীনের দু’চোখের অশ্রুই ঝরে পড়লো। জিঙ্গাসা করলাম তোমার পরিচিত কেউ অথবা তোমার কোনো বন্ধু-বান্ধব কি তোমাকে দেখতে এসেছিলো। ঘাড় নেড়ে জানালেন কেউই আসে নাই তাকে দেখতে। বাড়ী ছেড়ে নার্সিং হোমে অত্যন্ত নিঃসঙ্গ ভাবে প্রায় ৪ বৎসরের বেশী সময় একাকী জীবন কাটাচ্ছে এক সময়ের অত্যন্ত ব্যস্ত এই মানুষটি। যার চারপাশে নেই আত্নীয় স্বজন, বন্ধু-বান্ধবের কোলাহল, যেখানে রয়েছে শুধুই জীবনে শেষ প্রান্তে চলে আসা অসুস্হ মানুষের গোংড়ানী আর শ্বাস প্রশ্বাসের শব্দ।

কিছুদিন আগে যখন শাহীনকে দেখতে গিয়েছিলাম তখনোও তার মুখে ব্রিরথিং টিউব লাগানো ছিলো। নার্স টিউব খুলে দিয়েছিলো আমার সাথে কথা বলার জন্য। তখন সে অনেক কথাই বলেছিলো। কিন্তু এবার আর সম্ভব হলো না। গতবারের মতো এবারও হয়তো বলতে চেয়েছিলো-“আমার কারোও প্রতি কোনো অভিমান অথবা অভিযোগ নেই। শুধু একটাই কামনা এবং চাওয়া আমার পরিচিত, বন্ধু-বান্ধব আর আত্নীয় স্বজনদেরর কাছে আপনারা সবাই আসবেন আমাকে দেখতে। আমি সবাইকে আবার দেখতে চাই”।

উল্লেখ্য শাহীন রহমান দুরারোগ্য রোগ লু-গেহ রিগসে আক্রান্ত হয়ে গত কয়েক বছর থেকে নিউইয়র্ক সিটির উক্ত নার্সিং হোমে চিকিৎসাধীন রয়েছেন।

MD Majumder
By MD Majumder মে ২৯, ২০১৫ ১৮:০৯
Write a comment

No Comments

No Comments Yet!

Let me tell You a sad story ! There are no comments yet, but You can be first one to comment this article.

Write a comment
View comments

Write a comment

Your e-mail address will not be published.
Required fields are marked*

সর্বশেষ খবর

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার ( রাত ১২:৫০ )
  • ২১ নভেম্বর, ২০১৭
  • ২ রবিউল-আউয়াল, ১৪৩৯
  • ৭ অগ্রহায়ণ, ১৪২৪ ( হেমন্তকাল )

বাংলা ক্যালেন্ডার

IMG_11152014_10_DEBDUT!