চিকিৎসকের দায়িত্বে অবহেলায় পাঁচ বছরের তায়সা আফরোজের মৃত্যু

MD Majumder
By MD Majumder মে ১৩, ২০১৫ ০১:৪৬

তৈয়বুর রহমান টনি নিউ ইয়র্কঃ-

নিউ ইয়র্কের কুইন্সে অবস্হিত এলমাহস্ট হাসপাতাল সেন্টারের ইমার্জেন্সীতে চিকিৎসকের দায়িত্বে অবহেলার কারণে নিউ ইয়র্কে জ্যাকসন হাইটসের ৩৫-২০ লিবারিচ স্ট্রিটের বাসিন্দা পি এস ৬৯ স্কুলের প্রি-কিন্ডার গার্ডেনের ছাত্রী পাঁচ বছরের তায়সা আফরোজ নামের এক শিশুর মৃত্যু হয় গত ৮ মে শুক্রবার ভোরে।mn1

শিশুটির খালু জ্যাকসন হাইটসের প্রতিষ্ঠিত ব্যবসায়ী ও বাংলাদেশী কমিউনিটির পরিচিত মুখ দেওয়ান মনির প্রতিবেদককে জানান পাচঁ বছরের ফুটফুটে মেয়ে তায়সা আফরোজ গত মঙ্গলবার থেকে বমি করছিল এবং সেই সাথে ছিল প্রচন্ড জ্বর। শিশুটির বাবা শফিকুল ইসলাম দাদন এবং মাতা সাদিয়া ইসলাম লিপা তাকে এলমাহস্ট হাসপাতালের ইমার্জেন্সীতে নিয়ে যান। যাওয়ার পর সেখানকার কর্তব্যরত ডাক্তার ক্যাথরিন তায়সা আফরোজের বাবা/মাকে টাইনেলন আর জিনজারেল খাওয়ানোর কথা বলে ডিসচার্জ করে দেয়।

বাসায় আসার পর তায়সা আফরোজের শারিরীক অবস্হার একটু উন্নতি হলে সে পরের দিন স্কুলে এবং মসজিদে যায়। কিন্তু একদিন পরই শিশুটির শারিরীক অবস্হার অবনতি হওয়ায় তাঁকে আবার হাসপাতালে নেওয়া হয়। কিন্তু ডাক্তার কোনো রকম পরীক্ষা নিরীক্ষা ছাড়াই তাকে আবার টাইনেলন আর জিনজারেল খাওয়ার কথা বলে বিদায় করে দেয়। সেই দিন রাত থেকেই তায়সা আফরোজের অবস্হা আরোও খারাপ হতে থাকে। এক পর্যায়ে সে ঘুমিয়ে পড়ে।

ভোর রাতের দিকে শিশুটির সারা শরীর ঠান্ডা হয়ে যায়। তাক্ষনিক ভাবেই তাঁকে আবার এলমাহস্ট হাসপাতালের ইমার্জেন্সীতে নিয়ে যাওয়া হয়। ডাক্তাররা তায়সা আফরোজের পাল্স পরীক্ষার তাঁকে মৃত বলে ঘোষনা করেন। এভাবেই পৃথিবীর সবচেয়ে উন্নত দেশ আমেরিকার স্বপ্ননগরী বলে খ্যাত নিউইয়র্কের আধুনিক চিকিৎসকদের অবহেলায় অংকুরেই শেষ হয়ে গেল পাচঁ বছরের ফুটফুটে মেয়ে তায়সা আফরোজের জীবন। এই হাসপাতালেই জন্ম নিয়েছিল কায়সা আফরোজ ১৬ই জুন ২০১০ সালে। যে হাসপাতালে তায়সা আফরোজ পৃথিবীর আলো দেখেছিলো সেই হাসপাতালেই তাঁর পৃথিবীর আলো নিভে গেলো।mn2

উল্লেখ্য তায়সা আফরোজের পিতা শফিকুল ইসলাম দাদন শরীয়তপুর জেলার সন্তান ১৫ বৎসর আগে আমেরিকায় আসেন। এই দম্পতির আরো দুটি সন্তান রয়েছে। বড় মেয়ে ৩য় শ্রেনীতে অধ্যায়ন করছে পি এস ৬৯ স্কুলে আর ছোট ছেলের বয়স দুই মাস।

MD Majumder
By MD Majumder মে ১৩, ২০১৫ ০১:৪৬
Write a comment

No Comments

No Comments Yet!

Let me tell You a sad story ! There are no comments yet, but You can be first one to comment this article.

Write a comment
View comments

Write a comment

Your e-mail address will not be published.
Required fields are marked*

সর্বশেষ খবর

আজকের দিন-তারিখ

  • বৃহস্পতিবার ( রাত ৩:৩১ )
  • ২১ সেপ্টেম্বর, ২০১৭
  • ২৯ জিলহজ্জ, ১৪৩৮
  • ৬ আশ্বিন, ১৪২৪ ( শরৎকাল )

বাংলা ক্যালেন্ডার

IMG_11152014_10_DEBDUT!