‘ব্রুটফোর্স সলিউসান’ এর সাফল্যের ৫ম বর্ষপূর্তি উদযাপন

MD Majumder
By MD Majumder মে ৪, ২০১৫ ২১:০৮

তৈয়বুর রহমান টনি নিউইয়র্কঃ-

গত ২৪ এপ্রিল শুক্রবার ব্রুটফোর্স সলিউশান ইনক এর ৫ম বর্ষে পদার্পনের শুভক্ষনে এক বর্নাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয় ম্যানহাটনের নিজস্ব কার্যালয়ে। অনুষ্ঠানে কেক কেটে বর্ষপূর্তি উদযাপন করা হয়। এদিনের অনুষ্ঠানটি ছিল মূলত ৫ম বর্ষপূর্তি এবং বিশেষ পুরস্কার কুইন্স এওয়ার্ড বাবদ ক্রেস্ট প্রাপ্তি উপলক্ষে। উল্লেখ্য ব্রুটফোর্স সলিউশান ইনক দীর্ঘ পাঁচ বছর যাবৎ সাফল্যের সাথে আইটি ট্রেনিং প্রতিষ্ঠান হিসেবে সেবা দিয়ে যাচ্ছে। ইতিমধ্যেই এর সুনাম চারিদিকে ছড়িয়ে পড়েছে। এর প্রধান কারণ প্রচুর সংখ্যক শিক্ষার্থী এই প্রতিষ্ঠান থেকে হাতে কলমে ট্রেনিং নিয়ে যুক্তরাষ্ট্রে উচ্চতর বেতনে চাকুরি প্রাপ্ত হয়ে নিজেদের ক্যরিয়ার গঠনে সক্ষম ও সাফল্য অর্জন করেছে। তাদের এই সাফল্য ও সুনামের ধারাবাহিকতায় কিছুদিন পূর্বে জ্যাকসন হাইটস থেকে ম্যানহেটনের ৫৪৫-৮ এভিনিউর ৫৪০ নং সুইটে তাদের অফিস স্থানান্তর করা হয়েছে।Tanvir_quke_Tony@.

৫ম বর্ষপূর্তির কেক কাটা লগ্নে এক সংক্ষিপ্ত আলাপকালে ব্রুটফের্সের চেয়ারম্যান শিপলু রহমান জানিয়েছেন তাদের সেবার মান আরও বৃদ্ধি করার লক্ষে নিউইয়র্কের প্রাণ কেন্দ্রে এই অফিস নেয়া হয়েছে। যাতে করে সকল এরিয়া থেকে সহজেই শিক্ষার্থীরা এখানে আসতে পারে। তিনি আরও জানান ব্রুটফোর্স শুধু স্টাফিং ফান্ডের কাজই করে না। বিভিন্ন প্রজেক্টের কাজও করে থাকে। ইদানিং নিউইয়র্ক সিটির একটি বিল্ডিং প্রজেক্টের কাজও তারা পেয়েছেন বলে শিপলু রহমান জানিয়েছেন।

সাফল্য উদযাপনের এ অনুষ্ঠানে ব্রুটফোর্সের সিইও তানভীর রাব্বানী জানান, ব্রুটফোর্স সলিউশান আইটি ট্রেনিং প্রতিষ্ঠান হিসাবে প্রবাসীদের সেবা দিয়ে যাচ্ছে। আমাদের আন্তরিক চেষ্টা ও শিক্ষা পদ্ধতির কারনেই প্রতিষ্ঠানটির সুনাম বাড়ছে। আমরা বহু সংখ্যক শিক্ষার্থীকে হাতে কলমে ট্রেনিং দিয়ে যুক্তরাষ্ট্রে উচ্চতর বেতনে চাকুরি পেতে সাহায্য করছি। ব্রুটফোর্স সলিউশান এর  মূলত মূলধারার কন্সাল্টটেন্সি কম্পানী। অনেকে আইটি ট্রেনিং সেন্টারের সাথে ব্রুটফোর্স সলিউশান কে গুলিয়ে ফেলেন। ব্রুটফোর্স সলিউশান এর আইটি ট্রেনিং প্রোভাইড করে মূলত ক্লায়েন্টের রিকোয়ারমেন্ট অনুযায়ী এবং ব্রুটফোর্স সলিউশান এর প্রায় সবকোর্স গুলোই ফ্রি। বাংলাদেশী টেলেন্টদের দক্ষ আইটি প্রোফেশনাল হিসাবে প্রতিষ্ঠিত করা  ব্রুটফোর্স সলিউশান এর অন্যতম লক্ষ। ম্যানহাটন ছাড়াও ইন্ডিয়াতে ব্রুটফোর্স সলিউশান এর মার্কেটিং অফিস রয়েছে। বহু লোকের ক্যারিয়ার গঠনে সহযোগিতা করতে পারছি বলে আমরা অনেক আনন্দিত এবং তৃপ্ত। এই পথ চলায় কমিউনিটির অবদানের কথা তুলে ধরে রব্বানী বলেন, কমিউনিটির মানুষের আন্তরিক সহযোগিতা এবং সমর্থন না থাকলে ব্রুটফোর্স সলিউশান এর যাত্রা এত সফল হত না। আগামী দিনেও তারা একই ধরনের সহযোগিতা অব্যহত রাখার জন্য কমিউনিটির প্রতি আহবান জানান।Tanvir_quke_Tony3 jpg

ম্যানহাটন ইন্সটিটিওট অব টেকনোলজির প্রেসিডেন্ট খায়রুল আরেফিন তার বক্তব্যে জানান ব্রুটফোর্স সলিউশান এর প্রতিষ্ঠালগ্ন থেকে আমি তাদের সাথে সম্পৃক্ত। গত পাচ বছরে ব্রুটফোর্স সলিউশান এর যে পথ অতিক্রম করেছে তা মোটেও সহজ ছিলনা। জ্যাকসন হাইটসের ছোট পরিসরে যাত্রা শুরু করা প্রতিষ্ঠানটি এখন মেইনষ্ট্রিমে সাফল্যের সাথে কাজ করছে। বর্তমানে ব্রুটফোর্স সলিউশান এর ফরচুন ১০০ কম্পানীর প্রায় ২৫ টিকে আইটি সার্ভিস এবং ওয়ার্কফোর্স সল্যুয়েশন প্রোভাইড করে। ইদানিং তারা প্রজেক্ট নিয়েও কাজ শুরু করেছে।”

এটর্নী ইকবাল সিং ঈশ্বর জানান– তিনি ব্রুটফোর্স সলিউশান এর এমপ্লয়িদের ইমিগ্রেশন নিয়ে কাজ করেন। ব্রুটফোর্স সলিউশান এর এলিজেবল এমপ্লয়িদের এইচ ওয়ান বি ভিসা স্পন্সর করে। বর্তমানে উল্লেখযোগ্য সংখ্যক বাংলাদেশী ব্রুটফোর্স সলিউশান এর এইচ ওয়ান বি ভিসায় কাজ করছে যাদের অনেকের গ্রীন কার্ডও ব্রুটফোর্স সলিউশান এর প্রোসেস করছে।

এদিনের বর্ষপূর্তি ও ক্রেষ্ট প্রাপ্তি অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আজকাল এর প্রকাশক ও প্রধান সম্পাদক জাকারিয়া মাসুদ জিকু, ম্যানহাটন ইন্সটিটিওট অব টেকনোলজির প্রেসিডেন্ট খায়রুল আরেফিন, এটর্নী ইকবাল সিং ঈশ্বর ও ইওরেকা সলিওশন্সের প্রেসিডেন্ট উদয় কে ধর্মরাজ, ব্যবস্থাপনা সম্পাদক মিলা হোসেন, সূমন ইসলাম মাসুদসহ ব্রুটফোর্সের অন্যান্য কর্মকর্তাসহ প্রচুর অতিথিবৃন্দ। শীঘ্রই বিভিন্ন স্পেশাল বিষয় সমূহ সম্বলিত নতুন ব্যাচ এর ট্রেনিং শুরু হবে বলে ম্যানেজার অপারেশন সুমন ইসলাম জানিয়েছেন, যারা ব্রুটফোর্সের সূলভে এই নতুন কোর্সে ভর্তি হতে আগ্রহী অতি সত্বর কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার জন্য আহবান জানিয়েছেন।

বাংলাদেশী প্রতিষ্ঠান ব্রুটফোর্স সলিউশান এর বাংলাদেশ কমিওনিটির বিকাশে আরো নিবিড় ভাবে কাজ করতে আগ্রহী। ব্রুটফোর্স সলিউশান এর সম্পর্কিত যেকোন তথ্য পাওয়া যাবে <a

href=”http://www.bruteforcesolution.com/”>www.bruteforcesolution.com এই ওয়েবসাইডে।

MD Majumder
By MD Majumder মে ৪, ২০১৫ ২১:০৮
Write a comment

No Comments

No Comments Yet!

Let me tell You a sad story ! There are no comments yet, but You can be first one to comment this article.

Write a comment
View comments

Write a comment

Your e-mail address will not be published.
Required fields are marked*

সর্বশেষ খবর

আজকের দিন-তারিখ

  • বৃহস্পতিবার ( রাত ৩:৩৭ )
  • ২১ সেপ্টেম্বর, ২০১৭
  • ২৯ জিলহজ্জ, ১৪৩৮
  • ৬ আশ্বিন, ১৪২৪ ( শরৎকাল )

বাংলা ক্যালেন্ডার

IMG_11152014_10_DEBDUT!