বিজয়ের মাসে ক্রিকেটের ন্যায়ে ফুটবল ও জাতিকে উপহার দিল আরেক বিজয়। হোয়াইট ওয়াশ করে ভুটানের মাটিতে উড়িয়েছে বাংলাদেশের পতাকা।

MD Majumder
By MD Majumder ডিসেম্বর ৪, ২০১৪ ০২:১৩

তৈয়বুর রহমান টনি নিউ ইয়র্কঃ-

মহান স্বাধীনতা যুদ্ধে এ মাসে আমরা ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে বিজয়ী হয়েছিলাম। জয় মানেই সীমাহীন আনন্দ। সেটা দেশের বাইরে হলে এর গুরুত্ব আরও বেশি। কিংস কাপের কিং হয়ে ভুটানের মাটিতে উড়িয়েছে বাংলাদেশের পতাকা।Bijoy_mas_Tony2014

৫ম ও শেষ ওয়ানডেতে ৫ উইকেটে হারিয়ে জিম্বাবুয়েকে হোয়াইট ওয়াশ করল বাংলাদেশ। এর ফলে জিম্বাবুয়েকে হোয়াইট ওয়াশ করার লক্ষ্যও পূর্ণ হল টাইগারদের। এদিন স্বাগতিক বাংলাদেশ দলে যুক্ত হয়েছে আরো একটি নতুন বিশ্ব রেকর্ড। আর সেটি হচ্ছে অভিষেক ম্যাচে তাইজুল ইসলামের হ্যাট্রিক। ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে ম্যাচ সেরার পুরস্কার পাওয়া তাইজুলই একমাত্র বোলার যিনি অভিষেক ম্যাচে হ্যাট্রিক করার বিরল গৌরব অর্জন করলেন। বাংলাদেশ দলের হয়ে চতুর্থ কোন বোলার হিসেবে হ্যাট্রিকের এই গৌরব অর্জন করলেন তিনি।বিজয়ের মাসের এ বিজয় বাঙ্গালী জাতিকে একাত্তরের ন্যায় উজ্জিবিত করেছে।

ক্রিকেটের মত হোয়াইট ওয়াশ করে ভুটানে অনুষ্ঠিত কিংস কাপ ফুটবলের ফাইনালে ভারতের পুনে এফসি’কে হারিয়ে নতুন ইতিহাস গড়লো বাংলাদেশের শেখ জামাল ধানমন্ডি ক্লাব। পুনে এফসিকে ১-০ গোলে হারিয়ে কিংস কাপের ট্রফি জিতে নেন শেখ জামাল।  টুর্নামেন্টে শুরু থেকেই অসাধারণ খেলা এ দলের হয়ে জয়সূচক একমাত্র গোলটি করেন ইয়াসিন খান। গতবারের মতো বিজয়ের মাসে এই সাফল্য দেশ ও জাতীর জন্য গর্বের। তবে শেষ পর্যন্ত  দলকে শিরোপা জয়ের স্বাদ পাইয়ে দেন ইয়াসিন খান। এই সাফল্য অনুপ্রেরণা হিসেবে কাজ করবে। গোটা আসরে দল চমৎকার খেলা উপহার দিয়ে ভুটানের ফুটবল দর্শকদের মুগ্ধ করেছে।

বিজয়ের মাসে এ বিজয় ধারাবাহিকভাবে চলবে। বিজয়ের ধারাবাহিকতায় আমরা এ মাসেই ১৬ ডিসেম্বর সবার ফাঁসি’র রায় পেতে চাই। বিজয়ের মাসের এ বিজয় বাঙ্গালী জাতিকে একাত্তরের ন্যায় উজ্জিবিত করেছে। এ বিজয়কে আমরা ধরে রাখতে চাই। এটা বিরল এক অর্জন। এটা কেবল শেখ জামাল ক্লাবের নয়, গোটা বাংলাদেশের পাওয়া।আমাদের ক্রিকেট বা ফুটবল দল গর্জে উঠুক আরেকবার

 

ভালো ফুটবলার এবং ক্রিকেটার এর আগে আমাদের দরকার ষোল কোটি ভালো মানুষ, লক্ষ লক্ষ ভালো ছাত্র-ছাত্রী, হাজার হাজার ভালো শিক্ষক, দক্ষ ডাক্তার, ইঞ্জিনিয়ার, গবেষক, সাংবাদিক, লেখক, শিল্পী, পরিচালক। আমাদের সমালোচনা করার এবং সমালোচনাকারী মানুষের অভাব নাই – কিন্তু আমাদের দরকার বেশি বেশি প্রশংসা করার এবং প্রশংসাকারী মানুষ। ব্লগ-ফেইসবুকে দুনিয়ার সবার সমালোচনা করে করে নিজের ওয়াল  এবং মানুষের নিউজ ফিড ভরিয়ে ফেলে নেগেটিভিটি ছাড়ানোর পাশাপাশি অন্যের প্রশংসা ছড়ান, নিজে ভালো কিছু করে অন্যকে আপনার প্রশংসা করার সুযোগ করে দিন।

যে দেশের সাধারণ মানুষ ভালো, ছাত্র-ছাত্রী-শিক্ষকগণ মেধাবী, সাধারণ ডাক্তার-ইঞ্জিনিয়ার-সাংবাদিক-পুলিশ-সরকারী কর্মকর্তারা দক্ষ, শিল্পী-পরিচালকরা উঁচু মানের, সেই দেশের ক্রিকেটাররা যখন তখন ভারত-পাকিস্তান-শ্রীলঙ্কাকে হারিয়ে দিতে পারে, আর সেই দেশের ফুটবল টিম প্রতি বিশ্বকাপে খেলতে পারবে – এতে আমার কোনো সন্দেহ নেই।

 

 

 

MD Majumder
By MD Majumder ডিসেম্বর ৪, ২০১৪ ০২:১৩
Write a comment

No Comments

No Comments Yet!

Let me tell You a sad story ! There are no comments yet, but You can be first one to comment this article.

Write a comment
View comments

Write a comment

Your e-mail address will not be published.
Required fields are marked*

সর্বশেষ খবর

আজকের দিন-তারিখ

  • বৃহস্পতিবার ( রাত ৩:৩৪ )
  • ২১ সেপ্টেম্বর, ২০১৭
  • ২৯ জিলহজ্জ, ১৪৩৮
  • ৬ আশ্বিন, ১৪২৪ ( শরৎকাল )

বাংলা ক্যালেন্ডার

IMG_11152014_10_DEBDUT!