প্রবাসী আওয়ামী লীগ স্বাধীনতা দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন

MD Majumder
By MD Majumder মার্চ ৩০, ২০১৪ ২৩:১৬

তৈয়বুর রহমান টনি ঢাকা থেকেঃ-

২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। আজ থেকে ৪৩ বছর আগে ১৯৭১ সালের এ দিনটিতে আনুষ্ঠানিক সূচনা ঘটেছিল বাঙালির সশস্ত্র মুক্তিযুদ্ধের। দীর্ঘ নয় মাস বহু ত্যাগ-তিতিক্ষা আর রক্তক্ষয়ী যুদ্ধের পর অর্জিত হয়েছিল স্বাধীনতা। জাতি পেয়েছিল একটি দেশ, জাতীয় পতাকা ও জাতীয় সঙ্গীত।

Tony-26th Marchযথাযথ মর্যাদা ও ব্যাপক কর্মসূচি পালনের মধ্য দিয়ে গত ২৬শে মার্চ বুধবার সারাদেশে উদযাপিত হয়েছে ৪৪তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৪। স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে তাঁর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়ে আওয়ামী লীগ সভাপতি দলের পক্ষ থেকেও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন তিনি। পরে দলের বিভিন্ন সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতারা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়া বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন এ উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে।

Tony-26th March1মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার শপথ গ্রহণের মধ্য দিয়ে বাংলাদেশে অবস্হিত প্রবাসী আওয়ামী লীগ এর কর্মকর্তাবৃন্দ বিভিন্ন কর্মসূচি গ্রহন করেন। এই উপলক্ষে গত বুধবার ২৬শে মার্চ ভোরে সর্ব ইউরোপ আওয়ামী লীগ এর যুগ্ম-সাধারণ সম্পাদক শামীম হক এর নেতৃত্বে প্রবাসী আওয়ামী লীগ এর নেতৃবৃন্দ ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।

এই সময় প্রবাসী আওয়ামী লীগ এর নেতৃবৃন্দের মাঝে উপস্হিত ছিলেন তুরস্ক আওয়ামী লীগ এর সভাপতি এম এ ফারুক প্রিন্স, স্পেন আওয়ামী লীগ এর সভাপতি শাকিল আহমেদ পান্না, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ এর উপ-প্রচার সম্পাদক তৈয়বুর রহমান টনি এবং মনি আহমেদ মুন্না, গাজী তুষার আহমেদ, জাকির হোসেন, এম ডি জুনাইদ, শাহজাহান মোবারক, ফিরোজ আহমেদ, নজরুল ইসলাম রতন সহ স্হানীয় আওয়ামী ও অন্যান্য অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

MD Majumder
By MD Majumder মার্চ ৩০, ২০১৪ ২৩:১৬
Write a comment

No Comments

No Comments Yet!

Let me tell You a sad story ! There are no comments yet, but You can be first one to comment this article.

Write a comment
View comments

Write a comment

Your e-mail address will not be published.
Required fields are marked*

সর্বশেষ খবর

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার ( বিকাল ৫:৫৮ )
  • ২১ নভেম্বর, ২০১৭
  • ৩ রবিউল-আউয়াল, ১৪৩৯
  • ৭ অগ্রহায়ণ, ১৪২৪ ( হেমন্তকাল )

বাংলা ক্যালেন্ডার

IMG_11152014_10_DEBDUT!