শেষ মূর্হতে রূপচর্চা ও আর গ্রোসারীতে উপচে পড়া ভীর ঈদ উপলক্ষে জ্যামাইকা কাঁচাবাজারে রেফেল ড্র ১১ আগষ্ট

New York Bangla
By New York Bangla আগস্ট ৮, ২০১৩ ০০:৩১

তৈয়বুর রহমান টনি নিউ ইর্য়কঃ যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্য ও ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্যদিয়ে সারাদেশে মুসলমানরা তাদের বৃহত্তম ধর্মীয় উৎসব উদযাপন করবে। ঈদুল ফিতরের কেনাকাটায় মানুষের উপচেপড়া ভিড়ে জমজমাট হয়ে উঠেছে  নিউ ইয়র্কের বিপনী বিতান গুলো।আর মাএ কয়েক ঘন্টা বাকি ঈদুল ফিতরের খুশীর দিনের। দেশে প্রবেশে বাংলাদেশী মুসলমানদের মধ্যে বেশ একটা সাজ সাজ আমেজ।আর ঈদ মানেই নতুন কাপড় আর নতুন ডিজাইন।প্রতিটি ঈদেই কাপড়ের এই ট্রেন্ডের কথা তো জানাই থাকে।

08082013_003_NY_EID_FASHION

তাইতো সবার লক্ষ্য লেটেস্ট ঈদ ফ্যাশনের রকমারী বাহারী পোষাক থেকে পছন্দের সেরা পোষাকটিতে নিজেকে সাজিয়ে নিতে। বাঙালী রমনীর প্রিয় পোষাক শাড়ীতেও থাকছে বৈচিত্র্য। শাড়িতে দু-তিনটি শেডের মিশ্রণ চলছে। দেখা যাচ্ছে কুঁচিতে একধরনের কাজ, আবার আঁচলে আরেক রকম।  এ ছাড়া শাড়ির পাড়ে প্যাচওয়ার্ক ও লেইসের ব্যবহার চলছে, জরি, সার্টিন ও এমব্রয়ডারি কাজও থাকছে শাড়িতে। শাড়ির সঙ্গে বাহারি কাটের ব্লাউজ। সুতির পাশাপাশি মসলিন, জামদানি ও হাফ সিল্কও চলছে এবার। ঈদ উপলক্ষে ছেলেদের প্রথম পছন্দ পাঞ্জাবি-পাজামা। ঈদের দিনের রান্না ঘরটি তো একটু আলাদাই হবে। তালিকা থেকে কিছু আইটেম  বেছে নিয়ে সহজেই পারেন ঈদের দিনে আপনার রান্নার কিছু পরিকল্পনা আর ঈদের কেনাকাটা শেষের পথে। শেষ মূর্হতে গ্রোসারী দোকানে উপচে পরা প্রচন্ড ভীড়।

ঈদ উপলক্ষে মেয়েরা এখন একটু নিজেকে সাজিয়ে নিতে ব্যস্ত বিভিন্ন শ্রেণি-পেশার রূপসচেতন তরুণীরা। সবাই ছুটছেন  বিভিন্ন পার্লার ও বিউটি সেলুনে। চুল কাটা, ফেসিয়াল, রিবন্ডিং থেকে শুরু করে হাতে মেহেদী লাগানো সহ তাদের অপরূপা করে তুলতে ব্যস্ত সময় পার করছেন এসব পার্লার ও বিউটি সেলুনের কর্মীরা। কাটিং, কালার অ্যান্ড ট্রেকচার, রিবন্ডিং অ্যান্ড স্ট্রেটিং, এক্সট্রিম মেক-আপ, অ্যাডভান্সড মেক-আপ, স্কিন কেয়ার, নরমাল-ট্রিটমেন্ট-এক্সক্লুসিভ ফেসিয়াল, হেয়ার ট্রিটমেন্ট-ড্রেসিং, হ্যান্ড অ্যান্ড ফুট কেয়ার, মেহেদি, স্কিন পলিশের ব্যবস্থা আছে।জানান, ঈদের অন্য আকর্ষণ হিসেবে ২৭ রমজানের পর থেকে প্রতিদিন সন্ধ্যায় মেহেদী উৎসব হচ্ছে। যা চাঁদ রাত পর্যন্ত চলছে। সরেজমিনে দেখা গেছে, বেশ কয়েকটি বিউটি পার্লারে উপচে পড়া ভিড়। সকাল থেকে মধ্যরাত অবধি চলে রূপচর্চা।ঈদ উপলক্ষে ত্বক ও চুলের পরিচর্যার পাশাপাশি মেহেদী লাগানোও চলে।এদিকে ঈদে প্রতিটি পার্লারেই ক্রেতাদের আকৃষ্ট করতে কিছু আইটেমে বিভিন্ন ধরনের ডিসকাউন্ট দেওয়া হয়েছে।বাংলাদেশী অধ্যুষিত এলাকা গ্রোসারিগুলতে চলছে ঈদ উপলক্ষে এস্পেশাল সেল জ্যাকসন হাইটস্, জ্যামাইকা, এস্টোরিয়া, ওজনপার্ক, ব্রুকলীন, ব্রোন্ক্সেও চলছে ঈদ উপলক্ষে সেল।শেষ মূর্হতে গ্রোসারী দোকানে প্রচন্ড ভীড় আর ঈদ উপলক্ষে জ্যামাইকার “কাচাঁ বাজার” এ বিশেষ সেল থাকায় গ্রহকদের প্রচন্ড ভিড়, তার উপর থাকছে রেফেল ড্র। ড্র অনুষ্ঠিত হবে আগামি ১১ আগষ্ট রোববার সন্ধ্যা ৬টায় ১৬৮-২৫ হিলসাইড এভিনিউ নিউ ইর্য়ক ১১৪৩২।

New York Bangla
By New York Bangla আগস্ট ৮, ২০১৩ ০০:৩১
Write a comment

No Comments

No Comments Yet!

Let me tell You a sad story ! There are no comments yet, but You can be first one to comment this article.

Write a comment
View comments

Write a comment

Your e-mail address will not be published.
Required fields are marked*

সর্বশেষ খবর

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার ( সন্ধ্যা ৬:০০ )
  • ২১ নভেম্বর, ২০১৭
  • ৩ রবিউল-আউয়াল, ১৪৩৯
  • ৭ অগ্রহায়ণ, ১৪২৪ ( হেমন্তকাল )

বাংলা ক্যালেন্ডার

IMG_11152014_10_DEBDUT!