বাংলাদেশে চাইলেই সততা ও পেশাদারিত্বের সাথে সাংবাদিকতা করা যাচ্ছে

New York Bangla
By New York Bangla মে ২৩, ২০১৩ ১৭:৩৯

এনা, নিউইয়র্ক (বিডিএনএন২৪) :-‘রাজনৈতিক পরিস্থিতি যতই টালমাটাল হউক না কেন, আন্তরিক অর্থে চাইলেই সততা ও পেশাদারিত্বেও সাথে সাংবাদিকতা করা যাচ্ছে বাংলাদেশে’-এ অভিমত পোষণ করেন বিডিনিউজটোয়েন্টিফোডটকমের সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী।। ‘তবে প্রাতিষ্ঠানিক দুর্বলতাসহ বিভিন্ন কারণে অনেক সময় সাংবাদিকরা বস্তুনিষ্ঠ সাংবাদিকতা থেকে পিছিয়ে পড়ছেন ভুল সংবাদও পরিবেশন করছেন এবং এমনটি কখনো কখনো ঘটছে, কারণ সাংবাদিকরাও পুরো সমাজ ব্যবস্থারই একটি অংশ’-মন্তব্য তৌফিক ইমরোজ খালিদীর।

2013029999022752304472_02_BORNOMALA

২২ মে সন্ধ্যায় নিউইয়র্কে ‘সাপ্তাহিক বর্ণমালা’ পত্রিকার চতুর্থ বর্ষপূর্তি অনুষ্ঠানে বিশেষ আমন্ত্রিত অতিথি হিসেবে তিনি বাংলাদেশ ও প্রবাসের সাংবাদিকতার ওপর মতামত ব্যক্ত করেন। ‘বিশ্বের সবচেয়ে উন্নত রাষ্ট্রে পেশাগত দায়িত্ব পালনে বাঙালি সাংবাদিকরা আরো পেশাদারিত্ব প্রদর্শনে সক্ষম হবেন এবং আমরা বাংলাদেশ থেকে সে শিক্ষা নিতে সক্ষম হবো বলে আশা করছি’-বলেন তৌফিক ইমরোজ। জ্যাকসন হাইটসের পালকি পার্টি সেন্টারে ‘সাপ্তাহিক বর্ণমালা’র সম্পাদক মাহফুজুর রহমানের সঞ্চালনে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ড. এ কে এ মোমেন, উত্তর আমেরিকায় বাংলা ভাষার সর্বাধিক প্রচারিত ‘ঠিকানা’র সম্পাদকমন্ডলীর সভাপতি ও সাবেক এমপি এম এম শাহীন, প্রবীন সাংবাদিক সৈয়দ মোহাম্মদউল্লাহ এবং মঞ্জুর আহমেদ, বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি এনামুল মালিক, বাংলাপত্রিকার সম্পাদক আবু তাহের,পরিচয় পত্রিকার সম্পাদক নাজমুল আহসান, প্রবাসের জনপ্রিয় কলামিস্ট রনজিত দত্ত, ইউএস কমিটি ফর সেক্যুলার এন্ড ডেমক্র্যাটিক বাংলাদেশ’র আহবায়ক নিউজার্সীর কাউন্সিলম্যান ড. নূরন্নবী প্রমুখ শুভেচ্ছা বক্তব্য রাখেন।

শতপ্রতিবন্ধকতা সত্বেও স্বদেশ-সংস্কৃতিতে লালন ও বিকাশে নিউইয়র্কের সংবাদপত্রগুলো নিরন্তরভাবে চেষ্টা চালিয়ে আমেরিকায় জন্মগ্রহণকারী প্রজন্মের কাছে বাংলাদেশকে উপস্থাপনে সচেষ্ট রয়েছে বলে উল্লেখ করেন সকলে। ‘তবে আবেগতাড়িত হয়ে ভুল সংবাদ পরিবেশন করা উচিত নয়। এর ফলে পাঠকরা বিভ্রান্ত হন।’ এ পেশায় যারা সততা ও বস্তুনিষ্ঠতার পরিবর্তে অসৎ সাংবাদিকতায় লিপ্ত রয়েছেন তাদের সে সব তথ্যও অন্য সংবাদপত্রে প্রকাশিত হওয়া জরুরী-তাহলে সাংবাদিকতার পেশাদারিত্ব বাড়বে-উল্লেখ করেন বক্তারা। এ উপলক্ষে নিউইয়র্কের সকল মিডিয়ার সংবাদকর্মীরা একত্রিত হয়েছিলেন। কম্যুনিটির বিভিন্ন স্তরের লোকজনেরও সমাগম ঘটে। নিউইয়র্ক হতে বর্তমানে ১৪টি সাপ্তাহিক পত্রিকা প্রকাশিত হচ্ছে। এর মধ্যে সাপ্তাহিক ঠিকানা, সাপ্তাহিক বাঙালি এবং সাপ্তাহিক বাংলা পত্রিকা বাদে সবগুলোই বিনামূল্যে বিতরণ করা হচ্ছে। সাপ্তাহিক বর্ণমালার এ বর্ষপূর্তি অনুষ্ঠানে একটি কেক কাটা হয়।

New York Bangla
By New York Bangla মে ২৩, ২০১৩ ১৭:৩৯
Write a comment

No Comments

No Comments Yet!

Let me tell You a sad story ! There are no comments yet, but You can be first one to comment this article.

Write a comment
View comments

Write a comment

Your e-mail address will not be published.
Required fields are marked*

সর্বশেষ খবর

আজকের দিন-তারিখ

  • বৃহস্পতিবার ( রাত ৮:৪৭ )
  • ২৩ নভেম্বর, ২০১৭
  • ৫ রবিউল-আউয়াল, ১৪৩৯
  • ৯ অগ্রহায়ণ, ১৪২৪ ( হেমন্তকাল )

বাংলা ক্যালেন্ডার

IMG_11152014_10_DEBDUT!